নিজস্ব প্রতিবেদক:
প্রখ্যাত আলেমেদীন, ইসলামী চিন্তাবিদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি ও মহামায়া মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা মুজ্জাম্মিলুল হক আজ ৭ জুন ২০২০ দুপুর ২টায় বরুড়ার একটি হসপিটালে ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।
.
এর আগে সকাল ১০টায় শরীর খারাপ লাগলে তিনি পায়ে হেঁটে আপন ভাগিনাকে সাথে নিয়ে হসপিটালে যান। ওনার প্রেসার লো ও ডায়াবেটিস হাই ছিল।
.
মৃত্যুকালে তিনি ৪ মেয়ে ১ ছেলে, স্ত্রীসহ অনেক আত্মীয়স্বজন রেখে যান।
.
মরহুমের ইন্তেকালের খবর ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। অনেকেই চক্ষু সংবরণ করতে না পেরে অশ্রু ফেলতে দেখা যায়।
.
আজ বাদ আসর মরহুমের নামাজে জানাজা ওনার বাড়ির সামনের মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
.
মরহুম মাওলানা মুজ্জাম্মিলুল হকের ইন্তেকালে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।
.
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মাওলানা মাকসুদুর রহমান শোকবার্তা দিয়েছেন।
.
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, মরহুম মাওলামা মুজ্জাম্মিলুল হকের ইন্তেকালে জাতি একজন দীনের দায়ী ও অভিভাবকে হারাল। দীন প্রতিষ্ঠায় তার অবদান অনস্বীকার্য। তিনি সদালাপী, মিশুক, দরদী মানুষ ছিলেন। ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে তার অসামান্য অবদান জাতির কাছে তথা চাঁদপুরবাসীর কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।
.
শোকবার্তায় নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
.
ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা
ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবদিন ও সেক্রেটারি কে.এম ইয়াসিন রাশেদসানী পৃথক শোকবার্তা দিয়েছেন।
.
বামুক চাঁদপুর জেলা
বাংলাদেশ মুজাহিদ কমিটি চাঁদপুর জেলা শাখার সদর মাওলানা নূরুল আমিন ও সাধারণ সম্পাদক মাওলানা যোবায়ের আহমাদ শোকবার্তা দিয়েছেন।
.
ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা
ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা আফসার উদ্দিন ও সাধারণ সম্পাদক মাওলানা আবুল বাশার গভীর শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন।
.
ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা
ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমাদ ও সাধারণ সম্পাদক মাওলানা মাহদি হাসান শোক বিবৃতি দিয়েছেন।
.
ইশা ছাত্র আন্দোলন
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি মুহাম্মদ নেসার উদ্দিন ও সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুল ইসলাম পৃথক শোকবার্তা দিয়েছেন
.
এদিকে মরহুমের ইন্তেকালে আজ বাদ আসর রাজধানী ঢাকায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।