বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
বাংলাদেশের ১৮ ক্রিকেটার সিপিএলের ড্রাফটে

বাংলাদেশের ১৮ ক্রিকেটার সিপিএলের ড্রাফটে

ওয়েস্ট ইন্ডিজের ফ্র্যাঞ্চাইজি লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ড্রাফটে নাম উঠেছে বাংলাদেশের ১৮ জন খেলোয়াড়ের। এরমধ্যে সবচেয়ে বড় দুই চমক হলো, বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ ও বাঁ-হাতি পেসার মেহেদী হাসান রানা।ড্রাফটটি আগামীকাল (বুধবার) অনুষ্ঠিত হবে।

ড্রাফট থেকে ছয় ফ্র্যাঞ্চাইজি দল পাঁচজন করে বিদেশি খেলোয়াড় নিতে পারবে। একটি দল চারজন বিদেশি খেলোয়াড় একসাথে খেলাতে পারবে। এছাড়া, ড্রাফটের বাইরে থেকে আরও তিনজন খেলোয়াড়কে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। সর্বশেষ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিবিপিএল) দুর্দান্ত পারফরমেন্স করেন নাসুম ও রানা। দু’জনই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেন। দুজনেরই ভিত্তিমূল্য ১৫ হাজার ডলার।

বল হাতে ৭.২৬ ইকোনোমিতে ১৩ উইকেট শিকার করেছিলেন ২৫ বছর বয়সী নাসুম। তবে পুরো আসর জুড়ে নিয়ন্ত্রিত এবং প্রয়োজনীয় সময়ে দলকে ব্রেক-থ্রু এনে দিয়েছেন তিনি। পেসার রানার বোলিংও ছিল চোখে পড়ার মতো। ১০ ম্যাচে শিকার করেন ১৮ উইকেট। স্লগ ওভারে দুর্দান্ত বোলিং করে দলকে ম্যাচ জেতাতে পারদর্শী ২৩ বছর বয়সী রানা।

নিয়মিতভাবে বাংলাদেশের পক্ষে সিপিএলে খেলে থাকেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। সর্বশেষ আসরে একমাত্র ড্রাফটে ছিলেন আফিফ হোসেন। কিন্তু আন্তর্জাতিক ম্যাচের কারণে টুর্নামেন্টে অংশ নিতে পারেননি তিনি। তবে সূত্র বলছে, এ বছর বাংলাদেশের প্রথম সারির খেলোয়াড়রা ড্রাফটে নিজেদের নাম লিখিয়েছেন।

আসন্ন সিপিএলের আসরটি আগামী ১৮ আগস্ট থেকে শুরু নির্ধারিত সূচি রয়েছে। ১০ সেপ্টেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের। করোনাভাইরাস পরিস্থিতির কারণে আসন্ন সিপিএল শুধুমাত্র ত্রিনিদাদে আয়োজনের পরিকল্পনা করেছে কর্তৃপক্ষ।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET