বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
ম্যানসিটির ম্যাচে বর্ণবাদী ব্যানার; লজ্জিত-বিব্রত বার্নালি

ম্যানসিটির ম্যাচে বর্ণবাদী ব্যানার; লজ্জিত-বিব্রত বার্নালি

দর্শকশূন্য ইত্তিহাদ স্টেডিয়ামে সফরকারী বার্নলিকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার সিটির এই জয়ের ফলে প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলার অপেক্ষা বেড়ে গেল লিভারপুলের। আগামীকাল বুধবার ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে টেবিল টপাররা। তবে ওই ম্যাচে বৈরিতার ছায়া ফেলেছিল বার্নলির একটি বর্ণবাদী ব্যানার।

ম্যাচ শুরুর আগে উড়োজাহাজে করে ‘হোয়াইট লাইভ ম্যাটার’ লেখা ব্যানারটি প্রদর্শন করা হয়। করোনা লক ডাউনের পর ফের শুরু হওয়া প্রিমিয়ার লিগে এ পর্যন্ত অনুষ্ঠিত ১২টি ম্যাচের সবকটিতেই শুরুর আগে খেলোয়াড়দের জার্সির পেছনে ছাপানো ছিল ‘ব্ল্যাক লাইভ ম্যাটার (বিএলএম)’ স্লোগানটি। প্রতিটি ম্যাচ শুরুর আগে খেলোয়াড়, কোচ ও রেফারিরা হাঁটু গেড়ে বর্ণবাদী বৈষম্যের বিরুদ্ধে গড়ে ওঠা ওই আন্দোলনে সমর্থন জুগিয়েছে।

খেলা শেষে বার্নলির অধিনায়ক বেন মি বলেন, ‘আমাদের সমর্থকদের এমন ব্যানার প্রদর্শনের সিদ্ধান্তে আমি বিব্রত ও লজ্জিত। এই লোকগুলোর একবিংশ শতাব্দিতে আসতে হবে এবং আমাদের অনেকের মতো নিজেকে শিক্ষিত করা দরকার। যেটি ঘটেছে তাতে আমি হতাশ।’

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্নলি এই ঘটনার জন্য দায়ীদের আজীবনের জন্য নিষিদ্ধ করার প্রতিশ্রুতি দেয়। ক্লাবটি জানায়, ‘আমরা এটি স্পষ্ট জানিয়ে দিতে চাই যে এই ঘটনার দায়ী ব্যক্তিদের আর টার্ফ ম্যুরে স্বাগত জানানো হবেনা। এমন ঘটনার জন্য আমরা প্রিমিয়ার লিগ, ম্যানচেস্টার সিটি এবং ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগানকে এগিয়ে নিতে যারা কাজ করছেন তাদের সবার কাছে ক্ষমাপ্রার্থী।’

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET