জি এম শরীফ মাছুম বিল্লাহ:

‘মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান’ এ শ্লোগানকে সামনে রেখে, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চাঁদপুর-৩ আসনের সাংসদ আলহাজ্ব ডাঃ দীপু মনির নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৩ মাসব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান টুটুল ও মোহাম্মদ আলী মাঝির সহযোগিতায় হাইমচর উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

মহান স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে বিজয় অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগসহ এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রত্যেক নেতা-কর্মীকে অন্তত তিনটি করে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন দলটির সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দেশবাসীকেও অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানান তিনি।

তার-ই অংশ হিসেবে হাইমচর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারীর নেতৃত্বে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এ কর্মসূচির প্রথম দিনে ৩ নং আলগী দক্ষিণ ইউনিয়ন এর বিভিন্ন মসজিদ, মাদরাসা, স্কুল কলেজ সহ প্রতিটি স্পটে তিনটি করে গাছ লাগানো হয়।

সোমবার (২৯ জুন) সকাল থেকে হাইমচর উপজেলা যুবলীগের আয়োজনে, শীর্ষস্থানীয় দায়িত্বশীল নেতৃবৃন্দের অংশগ্রহণে উপজেলার বিভিন্ন স্থানে এ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী বলেন- পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চলমান মাস আষাঢ়ের শুরু থেকেই ‘তিনটি করে গাছ লাগান’ কার্যক্রম চালিয়ে আসছি।
তিনি উপস্থিত নেতাকর্মী ও জনগণের উদ্দেশ্যে বলেন- আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি। দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।

এ সময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির মেম্বার আব্দুল মতিন মুন্সি, বেনি আমিন, জুয়েল মৃদা, ৩ নং আলগী দক্ষিণ ইউনিয়ন যুবলীগ নেতা হাজী দেলোয়ার হোসেন সুমন, মোঃ টেলু মাল, মোঃ সুমন সিকদার, মোঃ খালেক ঢালী, আফজাল হোসেন রাজু, রায়হান পাটওয়ারী, রতন মাদবর, মোঃ হান্নান ছৈয়াল, মোঃ সাদ্দাম, আল আমিন, ড্যানী সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগের শীর্ষস্থানীয় দায়িত্বশীল নেতৃবৃন্দ।