বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
চাঁদপুর ইসলামি যুব কল্যাণ ফাউন্ডেশনের কুরবানীর গোশত বিতরণ চাঁদপুর অনলাইন প্রেসক্লাবকে ঈদ উপহার দিলেন ‘জেলা পরিষদ চেয়ারম্যান’ চাঁদপুর ক্রীড়া প্রেমিকদের পক্ষ থেকে ঈদ-উল আজহার শুভেচ্ছা। একদিনে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ২,৭৭২ ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেনের পক্ষ থেকে সকলকে ঈদুল আযহার শুভেচ্ছা চাঁদপুরে ৪,৭ ৭০ টি মসজিদে ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান দেশে স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভঙ্গুর : মির্জা ফখরুল হাজীগঞ্জে ৯ গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত ধীরে ধীরে আক্রান্তের হার কমতে শুরু করেছে : স্বাস্থ্যমন্ত্রী সকল-শ্রেনী পেশার মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সেচ্ছাসেবক পারভেজ মোশারফ
এবার ঈদে বেশি বোনাস পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

এবার ঈদে বেশি বোনাস পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা!

আসন্ন ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীরা  বেশি বোনাস পেতে পারেন। তবে সেটি নির্ভর করবে ঈদ কবে অনুষ্ঠিত হবে তার ওপর। আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট ঈদ হতে পারে। যদি ১ আগস্ট ঈদ হয় তাহলে বাড়তি বোনাস পাবেন তারা।

৩১ জুলাই ঈদ অনুষ্ঠিত হলে সরকারি চাকরিজীবীরা বোনাস পাবেন জুন মাসের বেতনের সমান। জুন মাস ৩০ দিনে হওয়ায় এই হারে বোনাস পাবেন তারা। আর ঈদ যদি ১ আগস্ট হয় তাহলে জুলাই মাসের বেতনের সমান বোনাস পাবে। জুলাই মাস ৩১ দিনে। ফলে এক দিনের বেতনের সমান বোনাস বেশি পাবেন তারা।

এছাড়া সরকারি চাকরিজীবীদের ১ জুলাই থেকে বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকর হয়েছে। ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী এটি কার্যকর হয়। এজন্য ১ আগস্ট ঈদ হলে এই হারেও বোনাস বেশি পাবেন।

এদিকে ঈদ কবে হবে তা নির্ধারণ না হওয়ায় এবার বোনাসের হিসাব নিয়ে জটিলতায় পড়েছেন হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়। হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের মতামত হচ্ছে, ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ১ আগস্ট ধরে বার্ষিক বর্ধিত বেতনসহ জুলাই মাসে গৃহীত মূল বেতন বা পেনশনের ভিত্তিতে ঈদুল আজহার উৎসবভাতা প্রদান করা হবে।

তবে ঈদ যদি ৩১ জুলাই হয় তাহলে পরবর্তী মাসের বেতন বা পেনশন হতে সমন্বয় করা হবে।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অর্থ মন্ত্রণালয়ে রোববার (৫ জুলাই) চিঠি দিয়েছে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET