বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
কোস্টগার্ডের অভিযানে ২ লক্ষ মিটার কারেন্ট জাল সহ আটক ১৩ জেলের কারাদণ্ড হাজী সেলিমের ছেলেকে এক বছরের সশ্রম কারাদণ্ড পৌর এলাকায় মেয়র প্রার্থী আব্দুল গাফ্ফার সজীব এর উঠান বৈঠক প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল দুর্গাপূজা ১৫ নভেম্বর থেকে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, খেলবেন সাকিব প্রাণনাশের হুমকির অভিযোগ মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে সাংসদ হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার হাজী সেলিমের বাসা থেকে অস্ত্র ও মাদক উদ্ধার কোস্টগার্ডের অভিযানে ৫ লক্ষ ১৭ হাজার মিটার কারেন্ট জাল সহ আটক ৪ বিপুল পরিমাণ মা ইলিশ জব্দ নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় জিডি, হাজী সেলিমের গাড়ি জব্দ
উপচে পড়া ঢেউ ও অস্বাভাবিক জোয়ারে মেঘনা বাঁধ হুমকির মুখে

উপচে পড়া ঢেউ ও অস্বাভাবিক জোয়ারে মেঘনা বাঁধ হুমকির মুখে

উপচে পড়া ঢেউ ও অস্বাভাবিক জোয়ারে প্রায় সাড়ে ৩শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৯ কিলোমিটার মেঘনা রক্ষা বাঁধ হুমকির মুখে। এবছর মেঘনায় অস্বাভাবিক জোয়ারে প্লাবিত হয়েছে, মেঘনা রক্ষা বাঁধসহ উপকূলীয় অঞ্চলের রাস্তা ঘাট, হাট বাজার ও বসতবাড়ী। ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষক, শ্রমিক, ব্যবসায়ি সহ কয়েক হাজার পরিবার।
.
একদিকে মাত্রাতিরিক্ত জোয়ার-ভাটা ও উপচে পড়া ঢেউয়ের কারনে নদী তীরবর্তী অঞ্চল প্লাবিত হয়ে মেঘনা বাঁধে আচঁড়ে পড়ছে, অন্যদিকে বর্ষার পানির চাপে প্রবল স্রোতে তলিয়ে গেছে মেঘনা রক্ষা বাঁধ। এর মধ্যে হাইমচর উপজেলার চরভৈরবী, আমতলী, হাইমচর ও তেলির মোড়ে বিভিন্ন যায়গায় মেঘনা রক্ষা বাঁধ তলিয়ে ভাঙ্গন দেখা দিয়েছে।
.
স্থানীয়রা জানান, মেঘনা রক্ষা বাঁধ নির্মাণের পূর্বে হাইমচরবাসী যে দূর্গতির শিকার হয়েছিল, মেঘনা বাঁধ সংস্কারে কার্যকর প্রদক্ষেপ না নেওয়া হলে আবারও সেই দূর্গতিতে পড়তে হবে। এ উপজেলায় কয়েক হাজার পরিবার রয়েছে যারা ৮-১০ বার মেঘনার ভাঙ্গনের শিকার হয়ে কোনোমতে ভিটেমাটি নিয়ে দিনাতিপাত করছে। চাঁদপুর- ৩ আসনের সাংসদ আলহাজ্ব ডা. দিপু মনির আন্তরিক সহযোগিতায় মহান আল্লাহর অশেষ মেহেরবানীতে হাইমচরবাসী মেঘনার করাল গ্রাস থেকে মুক্তি পেয়েছে।
.
তাই বিভিন্ন প্রকারের উন্নয়নের চেয়ে নদী শাসনের প্রয়োজনীতা এখন জরুরি। এলাকাবাসী জানায়, হাইমচরের ভিটেমাটি, বসতঘর মেঘনা থেকে রক্ষা পেলে উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহরে পরিনত করা যাবে, আর যদি মাটি রক্ষা না হয় তবে প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল সোনার বাংলা গড়া স্বপ্ন-ই থেকে যাবে।
.
এমতাবস্থায় নদী তীরবর্তী অঞ্চলের অসহায় মানুষ মেঘনা রক্ষা বাঁধ সংস্কারে মাননীয় শিক্ষামন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি সহ পানি উন্নয়ন বোর্ডের কার্যকর প্রদক্ষপের আশাবাদী।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET