বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
বাড়ল একাদশে ভর্তির সময়, কাগজপত্র জমা পরে

বাড়ল একাদশে ভর্তির সময়, কাগজপত্র জমা পরে

দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোতে চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির সময় দুই দিন বাড়িয়েছে সরকার। আগামী ১৩ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে কলেজে ভর্তির সূচি থাকলেও তা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজের প্রধানদের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কভিড-১৯ মাহামারীর কারণে স্বাস্থ্যবিধি অনুসরণের লক্ষ্যে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোনো প্রকার প্রামাণ্যপত্র জমা বা গ্রহণের প্রয়োজন নেই। মহামারীর উন্নতি হলে সুবিধামতো সময়ে সত্যায়িত অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র শিক্ষার্থীদের কলেজে জমা দিতে হবে।

তবে কোটার শিক্ষার্থীদের অবশ্যই কোটা প্রাপ্তির উপযুক্ত সনদ দাখিল সাপেক্ষে কলেজে ভর্তি হতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গত ৯ আগস্ট সকাল সাতটা থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির কার্যক্রম শুরু হয়। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ হবে। তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ চলবে ৭ ও ৮ সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী ২য় মাইগ্রেশনের ফল এবং ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ১০ সেপ্টেম্বর রাত ৮টায়।

তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীর সিলেকশন নিশ্চায়ন করতে হবে ১১ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। সিলেকশন নিশ্চায়ন না করলে আবেদন বাতিল বলে গণ্য হবে আর কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ হবে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টায়। আর বর্ধিত সময় অনুসারে শিক্ষার্থীরা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কলেজে ভর্তির সুযোগ পাবেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET