বাফুফে নির্বাচনে ৪৯ প্রার্থীর জমা দেয়া মনোনয়ন পত্রই বৈধ ঘোষণা করেছে নির্বাচন পরিচলিনা কমিটি। যাচাই বাছাই শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন নির্বাচন কমিটির প্রধান মেসবাহ উদ্দিন আহমেদ। এরই মধ্য দিয়ে নির্বাচনের আরো একটি ধাপ পার করলো বাফুফে।
.

৩রা অক্টোবর নির্বাচন, সেই রোড ম্যাপ অনুযায়ী মনোয়ান পত্র সংগ্রহ ও জমা শেষে যাচাই বাছাই, বাফুফের নির্বাচন কমিটির কার্যালয়ে খানিক ব্যস্ত সময় পার করলেন নির্বাচন কমিটির সদস্যরা।

পরীক্ষা নিরীক্ষার আতশ কাচের নিচে প্রার্থীদের জমা দেয়া ৪৯ টি মনোনয়নপত্র। ওদিকে অপেক্ষায় রত প্রার্থীরা, সদস্যদের সাথে ছিলেন সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিকও।

বাফুফের কনফারেন্স রুমে যাচাই বাছাইয়ের ফলাফল নিয়ে এলেন নির্বাচন কমিটির প্রধান, প্রক্রিয়া শেষের হিসাব নিকাশ তুলে ধরলেন গণমাধ্যমের সামনে।

নির্বাচন কমিটির প্রধান মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘বাফুফে নির্বাচনে ৪৯ প্রার্থীর জমা দেয়া মনোনয়ন পত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার চূড়ান্ত প্রার্থী তালিকা সময়মতো প্রকাশ করা হবে বলে আশা রাখি।

করোনা কালে নির্বাচন, থাকছে স্বাস্থ্যবিধির কড়াকড়ি, প্রার্থীদের প্রশ্নের জবাবে মেসবাহ উদ্দিন জানালেন ফিফা কিংবা এএফসির পরিদর্শকরাই কেবল থাকতে পারবেন ভোট গণণার সময়।

নির্বাচনী আচরণ বিধির প্রশ্নেও সবার সহযোগিতা কামনা করেছে নির্বাচন কমিটি, কোভিড সতর্কতার ব্যপারে ভোটের দিনের জন্য আবারও সতর্কবার্তা উচ্চারণ করলেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান।

প্রার্থীতা ঘোষণা আর ব্যালট নম্বর প্রদানের প্রক্রিয়া রইলো বাকী,তার জন্য অপেক্ষা কতরতে হবে আগামী রবিবার পর্যন্ত। তার আগে শনিবার যে কেই চাইলে করতে পারবে প্রার্থীতা প্রত্যাহার।