বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
চাঁদপুরে আসন্ন শীত মৌসুমের ১.৩১৫ মে.টন শাক সবজির বীজ বরাদ্দ

চাঁদপুরে আসন্ন শীত মৌসুমের ১.৩১৫ মে.টন শাক সবজির বীজ বরাদ্দ

চাঁদপুর জেলার ৮ উপজেলায় আসন্ন শীত মৌসুমের জন্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ও কৃষকদের শাক-সবজি চাষাবাদ ও উৎপাদন বৃদ্ধি কল্পে ১.৩১৫ মেট্রিক টন বিভিন্ন ধরনের শাক-সবজির বীজ বরাদ্দ দেয়া হয়েছে।

কৃষি সম্প্রসারণ বিভাগ খামারবাড়ি চাঁদপুরে অবস্থিত বীজ বিপনন কেন্দ্রের কর্তব্যরত অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত সিনিয়র সহকারী পরিচালক খাইরূল বাশার রোববার ১৩ সেপ্টেম্বর দুপুরে এ তথ্য জানান ।

প্রাপ্ত তথ্যমতে, চাঁদপুর কৃষি সম্প্রসারণ বিভাগ খামার বাড়ির মাধ্যমে ৩১৫ কেজি কলমি ,করলা , লাল শাক ও পালং ইত্যাদি শাক-সবজির বীজ বর্তমান কৃষি সম্প্রসারণ বিভাগ খামারবাড়ির মাধ্যমে প্রণোদনা কর্মসূচির আওতায় প্রদান করা হয়েছে।

এদিকে চাঁদপুর জেলার ৮ উপজেলায় ১ মেট্রিক টন বিভিন্ন ধরনের শীতকালীন শাক-সবজির বীজ কৃষকদের মধ্যে বিতরণের লক্ষ্যে বরাদ্দ দেয়া হয় । এগুলোর মধ্যে রয়েছে প্যাকেট জাত বেগুন হাইব্রিড বীজ ২৩ কেজি, পালং ১২০ কেজি , লাল শাক ৬২০ কেজি এবং লাউ বীজ ২৩৫ কেজি কৃষি বিভাগের অনুমোদিত ১১৯ জন ডিলারের মাধ্যমে বিতরণের লক্ষ্যে বরাদ্দ এসেছে ।

চাঁদপুর বিপণন কেন্দ্রের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত সহকারী পরিচালক খায়রূল বাশার বলেন, ‘ সরাসরি কৃষকদের কাছে ডিলারের মাধ্যমে এ বীজ বিতরণ করা হবে । কৃষকগণ সরাসরি সরকারি নির্ধারিত মূল্যেও এ কেন্দ্রে এসেও নিতে পারবে। শাক-সবজি উৎপাদনে অনন্য ভূমিকা রাখার জন্য সরকারের কৃষি বিভাগ এ বরাদ্দ প্রদান করেছে ।’

শীতকালীন শাক-সবজির প্রণোদনা কর্মসূচির আওতায় যে বীজ বরাদ্দ দেয়া হয়েছে তা’ কৃষি সম্প্রসারণ বিভাগের মাধ্যমে কৃষকদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা করা হবে বলে কৃষি সম্প্রসারণ বিভাগের কৃষিবিদ আব্দুল মান্নান জানান ।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET