বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
কোস্টগার্ডের অভিযানে ২ লক্ষ মিটার কারেন্ট জাল সহ আটক ১৩ জেলের কারাদণ্ড হাজী সেলিমের ছেলেকে এক বছরের সশ্রম কারাদণ্ড পৌর এলাকায় মেয়র প্রার্থী আব্দুল গাফ্ফার সজীব এর উঠান বৈঠক প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল দুর্গাপূজা ১৫ নভেম্বর থেকে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, খেলবেন সাকিব প্রাণনাশের হুমকির অভিযোগ মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে সাংসদ হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার হাজী সেলিমের বাসা থেকে অস্ত্র ও মাদক উদ্ধার কোস্টগার্ডের অভিযানে ৫ লক্ষ ১৭ হাজার মিটার কারেন্ট জাল সহ আটক ৪ বিপুল পরিমাণ মা ইলিশ জব্দ নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় জিডি, হাজী সেলিমের গাড়ি জব্দ
করোনায় আরও ৩২ জনের প্রাণহানি

করোনায় আরও ৩২ জনের প্রাণহানি

গেল ২৪ ঘন্টায় ৩২ জনসহ করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ২৫১ জনে দাঁড়িয়েছে। এছাড়া গেল ২৪ ঘন্টায় ১০৬টি ল্যাবে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১ হাজার ৪৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮৯ জন এবং মোট সুস্থ ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন। এছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। অন্যদিকে, শনাক্ত রোগী বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর একদিন আগে গতকাল মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়। আর নতুন করে ১ হাজার ৪৮৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আর সুস্থ হয় ১ হাজার ৬২৫ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৭৫ হাজার ৯৯৩ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ১৩ হাজার ১৯৯ জন মানুষের। এছাড়া সুস্থ হয়েছে ২ কোটি ৫১ লাখ ৭২ হাজার ৯৭১ জন।

অন্যদিকে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ১০ হাজার ৭৯৭ জনের এবং মোট শনাক্ত হয়েছে ৭৪ লাখ ৬ হাজার ৭২৯ জন। আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ২৯ হাজার ৪৭৪ জন এবং মৃতর সংখ্যা ৯৭ হাজার ৫৪১ জনের।

আক্রান্তের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকলেও মৃতের সংখ্যার দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ লাখ ৮০ হাজার ৩১৭ জন এবং মৃতের সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ১০ জন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET