বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
মা ইলিশ রক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত

মা ইলিশ রক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত

 

এইচ.এম নিজাম:

.
মা ইলিশ রক্ষায় চাঁদপুরে কোস্টগার্ডের ব্যাপক সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। চাঁদপুরের নদী সীমা মতলব মোহনপুর থেকে শুরু করে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে দুইটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা ১০ হাজার মিটার কারেন্ট জাল সহ ২১ জন অসাধু জেলেকে আটক করা হয়েছে।

শনিবার দুপুর ২ ঘটিকা হইতে বিকেল ৪.৩০ ঘটিকা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং ফিসারির যৌথ অভিযান পরিচালনা কালীন সময়ে রাজরাজেশ্বর, লক্ষিরচর এলাকা থেকে ৫০০০ মিটার জাল, ০১ টি ইন্জন চালিত কাঠের নৌকা সহ ১৪ জন অসাধু জেলে কে আটক করা হয়। আটককৃত মাঝিরা হলো মোঃ আল আমিন (১৮),পিতা – আকুম বেপারী ,ঠিকানা – লক্ষীরচর,রাজরাজেশ্বর, রাসেল ( ১৪), পিতা – নূর হোসেন বকাউল, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, রোমান ( ১৪)পিতা – আলী মিয়া প্রধান ঠিকানা – এখলাছপুর, মতলব উত্তর, জাকারিয়া (১৬), পিতা – আলামিন কাজি, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, শুক্কর আলী, পিতা – মুকবুল হোসেন মিজি, ঠিকানা – লক্ষীরচর,রাজরাজেশ্বর,জসিম উদ্দিন (৪০),পিতা – মিন্টু দেওয়ান, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, মনির হোসেন (৩৫),পিতা – মমিন আলী, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, জহিদ ( ১৪), পিতা – সামাদ খা, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, জয়নাল আবেদীন ( ২১),পিতা – ছামাদ খা, ঠিকানা – লক্ষীরচর, রাজরাজেশ্বর, শুভ (১৮),পিতা – সফি ডালি, গ্রাম – তারাবুনিয়া,সাব্বির ( ১৪),পিতা – আলি আহমদ,গ্রাম – তারাবুনিয়া, মো. হাসান ( ৪২) পিতা – হজরত আলী মৃধা, গ্রাম – রাজরাজেশ্বর, মো আল-আমীন ( ২২),পিতা – আলী আহমদ, গ্রাম – তারাবুনিয়া, জয়নাল আবেদীন, পিতা – মো হানিফা গাজী, গ্রাম – উত্তর তারাবুনিয়া ।

.
আটককৃত অসাধু জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড, ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা এবং ২ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পরবর্তীতে বিকেল ৪.৩০ ঘটিকা হইতে সন্ধা ৭.৫০ ঘটিকা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং ফিসারির পৃথক যৌথ অভিযানে মহনপুর,মতলব উত্তর হইতে একটি ইন্জিন চালিত কাঠের নৌকা সহ ০৭ জন অসাধু মাঝিকে ৫০০০ হাজার মিটার কারেন্ট জাল সহ আটক করা হয়। আটকৃত মাঝিরা হলো জুম্মান ( ১৮),পিতা- আবুল প্রধান,মহনপুর, সায়েম (১৮),পিতা – আলী হোসেন দেওয়ান, আবু সাঈদ (১৮), পিতা – রহমত আলী সিকদার, বাদল (২০), পিতা – মনির উদ্দিন দেওয়ান, মিনহাজ(১৯), পিতা – মনির উদ্দিন দেওয়ান, মুন্না (১৮), পিতা – মনির উদ্দিন দেওয়ান, রাব্বি (১৮),পিতা – কাউছার দেওয়ান আটককৃত অসাধু জেলেগনের সকলে গ্রাম – মোহাম্মদপুর, থানা – মহনপুর,জেলা – চাঁদপুরের বাসিন্দা। আটককৃত অসাধু জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে সকলকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

.
এসময় নির্বাহী মেজিস্ট্রেট হিসাবে উপস্থিত ছিলেন আবিদা সিফাত এবং কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, এমসিপিও (এক্স), উপজেলা মৎস কর্মকর্তা শওকত আলী (ফরিদগন্জ), মৎস সম্প্রসারন কর্মকর্তা এ কে এম ওহিদুজ্জামান প্রমুখের উপস্থিতিতে জাল সমূহ পুড়ে ফেলা হয় এবং ইন্জিন চালিত কাঠের নৌকা আইনি প্রক্রিয়ার জন্য মৎস অধিদপ্তরকে হস্তান্তর করা হয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET