বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন ফখরুল জসীম

সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন ফখরুল জসীম

কুমিল্লা জেলার নাংগলকোট উপজেলার বড় সাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের ঝুলিতে এবার যোগ হলো সেরা উদ্ভাবক পদক। তিনি সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয় ও বর্তমানে আইসিটি ডিভিশনের a2i (Aspire to Innovate) এর  শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হয়েছেন।

এর আগে তিনি কুমিল্লা জেলার প্রথম অ্যাম্বাসাডর শিক্ষক এর আগে শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতাও নির্বাচিত হয়েছিলেন। তিনি বর্তমানে শিক্ষক বাতায়নে নিয়মিত শ্রেণি পাঠদানের ভিন্ন ভিন্ন কার্যাদি আপলোড করেন। তাঁর ভিডিও কন্টেন্টগুলো সারা দেশের শিক্ষকদের মাঝে অত্যন্ত সমাদৃত হয়। অ্যাডমিন, প্যাডাগজি রেটারদের বিবেচনায় তাকে সেরা উদ্ভাবক হিসেবে নির্বাচিত করেন।

ফখরুল জসীম কুমিল্লায় শিক্ষায় আইসিটির বাস্তবায়নে জেলার ১৭টি উপজেলায় ৭৪টি ভেন্যুতে জেলার অন্যান্য আইসিটি শিক্ষকদের নিয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন পোগ্রাম পরিচালনা করেছিলেন। তিনি নিজ উপজেলাতে ‘গরিবের কর্মশালা’ নামেও বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ পরিচালনা করেছেন। এতে অনেক শিক্ষক মাল্টিমিডিয়া কন্টেন্ট নির্মাণে প্রশিক্ষিত হয়েছেন।

জানা যায়, করোনাকালীন সময়ে নিজেকে লুকিয়ে না রেখে এই শিক্ষক শিক্ষার্থীদের কল্যাণে নিয়মিত অনলাইন ক্লাস নিয়েছিলেন। তিনি সরকারি পেজ “ঘরে বসে শিখি”তেও কাজ করেছেন। এ ছাড়া তিনি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিয়ন্ত্রিত ফেসবুক পেজ ” কুমিল্লা অনলাইন প্রাইমারি স্কুল” পেজের একজন এডিটর ও নিয়মিত অনলাইন শিক্ষক।

ফখরুল জসীম বিশ্বের বিভিন্ন দেশের স্কুলের সঙ্গে নিজ দেশের শিক্ষা, শিক্ষাদান পদ্ধতি, সংষ্কৃতি বিনিময় করে ব্রিটিশ কাউন্সিল ISA “International School Award) Full Award 2019 পদক পেয়েছিলেন। ফখরুল জসীম নাংগলকোট উপজেলার ২ নম্বর পেরিয়া ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মৃত জনাব ইউনুছ মিয়ার ছোট সন্তান। তাঁর বড় ভাই দৌলতগঞ্জ গাজিমুড়া কামিল মাদরাসার বর্তমান প্রিন্সিপাল। তাঁর অন্য দুই ভাইও শিক্ষক।

এ সম্পর্কে ফখরুল জসীম বলেন, আমি আমার উপজেলা, জেলা তথা দেশকে নিয়ে স্বপ্ন দেখি। একদিন এই দেশের সকল শিক্ষক মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনায় দক্ষ হয়ে নিজেকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে পারবে। আমি কখনো স্বীকৃতির জন্যে কাজ করি না। শিক্ষক শিক্ষার্থী উপকৃত হচ্ছে দেখলেই খুব তৃপ্তি পাই’

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET