বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
টিকটক দেখতে না দেয়ায় ফরিদগঞ্জে ভাইয়ের সাথে অভিমান করে বোনের আত্মহত্যার চেষ্টা মেধাবী ছাত্রদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কাজ করা প্রয়োজন-জনাব মাসুদ মিজি (মামুন)। তিন বছরেও শুরু হয়নি ফরিদগঞ্জ গাজীপুর মাদ্রাসার চারতলা ভবনের  কাজ ফরিদগঞ্জ হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অভিযোগের ভিত্তিতে কর্মচারি নিয়োগ পরীক্ষা স্হগিত অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ বঙ্গবন্ধু মেডিক্যালে আগুন, ২০ মিনিটে নিয়ন্ত্রণে হাইমচরে কৃষকদের মাঝে জীবাণুসার ও কৃষি উপকরণ বিতরণ বিপিএল ম্যাচ চলাকালীন মাহমুদউল্লাহর নামাজ আদায় শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী
পদ্মা ব্যাংকের সঙ্গে যুক্তরাষ্ট্রভিত্তিক বিনিয়োগ ব্যাংক ডেল মর্গানের চুক্তি সই

পদ্মা ব্যাংকের সঙ্গে যুক্তরাষ্ট্রভিত্তিক বিনিয়োগ ব্যাংক ডেল মর্গানের চুক্তি সই

পদ্মা ব্যাংকে এবার আসছে বড় অংকের বিদেশি বিনিয়োগ। যার পরিমাণ হতে পারে ৭০ কোটি মার্কিন ডলার, টাকার অংকে যা ৫ হাজার ৯০০ কোটি টাকা। বিপুল এ বিনিয়োগ আনতে মধ্যস্থতা করবে যুক্তরাষ্ট্রভিত্তিক খ্যাতনামা বিনিয়োগ ব্যাংক ডেল মর্গান ডেলমর্গান অ্যান্ড কোম্পানি। এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে চুক্তি সই হয়েছে।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু বলেন, আগামী ৪ থেকে ৬ মাসের মধ্যেই এ বিনিয়োগ আসবে। এ বিনিয়োগের মধ্যে ২ হাজার ৪০০ কোটি টাকা আসবে ইক্যুইটি বিনিয়োগ হিসেবে। এ ছাড়া বাকি টাকা আসবে ঋণ হিসেবে।

সমঝোতা স্মারক
গত ২ সেপ্টেম্বর পদ্মা ব্যাংক যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসের সান্তা মনিকাভিত্তিক ইনভেস্টমেন্ট ব্যাংক ডেলমর্গান অ্যান্ড কোম্পানির সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে। অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং ডেলমর্গানের চেয়ারম্যান রব ডেলগাডো উপস্থিত ছিলেন।

পদ্মা ব্যাংকের পক্ষে এমডি ও সিইও এহসান খসরু এবং ডেলমর্গানের পক্ষে প্রেসিডেন্ট ও সিইও নিল মরগানবেসার সমঝোতা স্মারকে সই করেন।

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে বাংলাদেশের আর্থিক খাতের ইতিহাসে এক নতুন অধ্যায় হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, পদ্মা ব্যাংক ‘এম অ্যান্ড এ’ (মার্জার অ্যান্ড অ্যাকুইজেশন) লেনদেনের আওতায় আন্তর্জাতিক আর্থিক ক্ষেত্রে প্রবেশের সুযোগ তৈরি করেছে।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর গতিশীলতা বাড়ানোর লক্ষে বিশ্বব্যাপী বিপুল সংখ্যক ‘এম অ্যান্ড এ’ চুক্তি প্রায়শই ঘটছে।

ডেলমর্গান অ্যান্ড কোম্পানির চেয়ারম্যান রব ডেলগাডো বলেন, আমরা পদ্মা ব্যাংকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত। এ ব্যাংক বিদেশি বিনিয়োগের যে সুযোগ সৃষ্টি করেছে, আমরা সেটি এগিয়ে নিতে পারব বলে আশা করছি।

ডেলমর্গানের প্রেসিডেন্ট ও সিইও নিল মরগানবেসার বলেন, আমরা পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা টিমের মান এবং ভিশন দেখে মুগ্ধ হয়েছি। আগ্রহী বিনিয়োগকারীদের কাছে পদ্মা ব্যাংককে তুলে ধরার ক্ষেত্রে আমরা আমাদের অভিজ্ঞতা এবং বিশ্বব্যাপী যোগাযোগ কাজে লাগানোর ব্যাপারে অত্যন্ত উৎসাহী।

ডেলমর্গানের ব্যবস্থাপনা পরিচালক সামির আসাফ যোগ করেন, ‘বাংলাদেশ এমন একটি অর্থনীতি যা বিশ্ব সম্প্রতি আবিষ্কার করছে। দুর্দান্ত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং দ্রুত প্রসারণশীল আর্থিক খাতের কারণে অসামান্য সুযোগ সৃষ্টি হয়েছে। ডেলমর্গানের বাংলাদেশ অপারেশন প্রধান হিসেবে আমি দেশটির এই প্রবৃদ্ধিতে ভূমিকা রাখতে পেরে গর্বিত এবং উচ্ছ্বসিত।

ডেলমর্গান অ্যান্ড কোম্পানি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি ইনভেস্টমেন্ট ব্যাংক এবং আর্থিক খাতের পরামর্শদাতা কোম্পানি, যার সদরদপ্তর সান্তা মনিকা, ক্যালিফোর্নিয়ায়। তিন দশকের অভিজ্ঞতাসম্পন্ন এ কোম্পানি ৩০০ বিলিয়ন ডলারের লেনদেন সফলভাবে সম্পন্ন করেছে। ডেলমর্গান অ্যান্ড কোম্পানির কর্মকর্তারা বিশ্বব্যাপি কোম্পানি, প্রতিষ্ঠান, সরকার এবং ব্যক্তি পর্যায়ে বিশ্বমানের আর্থিক পরামর্শ এবং সহায়তা প্রদান করে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET