বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
টিকটক দেখতে না দেয়ায় ফরিদগঞ্জে ভাইয়ের সাথে অভিমান করে বোনের আত্মহত্যার চেষ্টা মেধাবী ছাত্রদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কাজ করা প্রয়োজন-জনাব মাসুদ মিজি (মামুন)। তিন বছরেও শুরু হয়নি ফরিদগঞ্জ গাজীপুর মাদ্রাসার চারতলা ভবনের  কাজ ফরিদগঞ্জ হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অভিযোগের ভিত্তিতে কর্মচারি নিয়োগ পরীক্ষা স্হগিত অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ বঙ্গবন্ধু মেডিক্যালে আগুন, ২০ মিনিটে নিয়ন্ত্রণে হাইমচরে কৃষকদের মাঝে জীবাণুসার ও কৃষি উপকরণ বিতরণ বিপিএল ম্যাচ চলাকালীন মাহমুদউল্লাহর নামাজ আদায় শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী
মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ইমরান নাজির:

মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের বিশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমেদ ভূইয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ কমিটির সদস্য বাবু নির্মল গোশ্বামী।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, মতলব পৌর সভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন লিটন। সম্মেলনের শুরুতেই মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচএম কবির আহমেদ। উপজেলা আওয়ামী লীগের বিশেষ ত্রি-বার্ষিক সম্মেলন এর দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পাঁচজন প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

পরবর্তীতে এই পাঁচজন প্রার্থীদেরকে নিজেদের মধ্যে আলোচনা করে একজনের প্রতি সমর্থন জানানোর আহ্বান করা হয়। এসময় সভাপতি প্রার্থী হিসেবে চাঁদপুর জেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান স্বেচ্ছায় প্রার্থিতা প্রত্যাহার করে নেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে শেষ পর্যন্ত তিনজন প্রার্থী থাকায় নেতৃবৃন্দরা সম্মেলনে উপস্থিত কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

নির্বাচনে ২শত ৮০ জন কাউন্সিলর এর মধ্যে ২শত ৫০ জন ভোট প্রদান করেন। এত বৃহত্তর মতলব উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এবং উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী প্রধান সর্বোচ্চ ১শত ৮০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার পেয়েছেন ৩৮ ভোট এবং অপর প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম পেয়েছেন ১২ ভোট। সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সকল ইউনিট এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের পদচারণায় মুখরিত হয়ে উঠে উপজেলা পরিষদের চত্বর। সম্মেলনের শুরুতে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ ডিসেম্বর মতলব দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের দুইদিন পর চাঁদপুর জেলা আওয়ামী লীগ মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা এইচএম গিয়াস উদ্দিন এবং সাধারণ সম্পাদক বিএইচকবির আহমেদ এর নাম ঘোষণা করেন। উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি সম্পন্ন করার আগেই সভাপতি বীর মুক্তিযোদ্ধা এইচএম গিয়াস উদ্দিন ২০২০ সালের ১২ মার্চ মৃত্যুবরণ করেন।

গত ২ ও ৩ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে তৃণমূল প্রতিনিধি সম্মেলন ও জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচনের জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ নির্দেশনা প্রদান করেন। তারই ভিত্তিতে উপজেলা আওয়ামী লীগের বিশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ক্যাপশন: মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের বিশেষ ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET