বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
টিকটক দেখতে না দেয়ায় ফরিদগঞ্জে ভাইয়ের সাথে অভিমান করে বোনের আত্মহত্যার চেষ্টা মেধাবী ছাত্রদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কাজ করা প্রয়োজন-জনাব মাসুদ মিজি (মামুন)। তিন বছরেও শুরু হয়নি ফরিদগঞ্জ গাজীপুর মাদ্রাসার চারতলা ভবনের  কাজ ফরিদগঞ্জ হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অভিযোগের ভিত্তিতে কর্মচারি নিয়োগ পরীক্ষা স্হগিত অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ বঙ্গবন্ধু মেডিক্যালে আগুন, ২০ মিনিটে নিয়ন্ত্রণে হাইমচরে কৃষকদের মাঝে জীবাণুসার ও কৃষি উপকরণ বিতরণ বিপিএল ম্যাচ চলাকালীন মাহমুদউল্লাহর নামাজ আদায় শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী
ফরিদগঞ্জে মুক্ত দিবস উপলক্ষে আলোচনা  সভা

ফরিদগঞ্জে মুক্ত দিবস উপলক্ষে আলোচনা  সভা

 

মামুন হোসাইনঃ

ফরিদগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে ফরিদগঞ্জ বিজয় মেলা উদযাপন কমিটির আয়োজনে ২৫ নভেম্বর বিকেল ৩ ঘটিকায় পৌরসভা মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটোওয়ারীর সভাপতিত্বে উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার শহীদ উল্যাহ তপাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

বাংলাদেশের প্রতিটি নাগরিকের কাছে মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধারা একটি ভিন্ন মাত্রায় অবস্থান করে। চাঁদপুর জেলার মধ্যে সর্বপ্রথম ফরিদগঞ্জ উপজেলা হানাদার মুক্ত হয়েছিল। এর কারণ ১৯৭১ সালে ফরিদগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধারা এবং আপামোর জনগণ স্বাধীনতার প্রশ্নে এক ও ঐক্যবদ্ধ হয়েছিল। আর এই গৌরবগাঁথা ইতিহাসের জন্য আমরা ফরিদগঞ্জবাসী প্রতিবছর ফরিদগঞ্জ মুক্ত দিবস পালনকালে বীর সেনানীদের স্মরণ করি। তাঁদের এই ঋণ কখনো আমরা ভুলবোনা। মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকার কারণে এত উন্নয়ন হচ্ছে,বীর মুক্তিযুদ্ধারা মুক্তিযুদ্ধা হিসেবে পরিচয় দিতে পারছে, আমরা ও মুক্তিযুদ্ধার সন্তান হিসেবে পরিচয় দিতে পারছি।

১৯৭৫ সালের ১৫ আগস্টের পরে আমাদের মুক্তিযুদ্ধারা তাঁরা মুক্তিযুদ্ধা পরিচয় দিতে কষ্ট হয়েছে। আজ আমাদের আনন্দের দিন পিরিয়ে আসছে।সবাইকে মুক্তিযুদ্ধাদের সম্মান করতে হবে। সভাপতির বক্তব্যে বীর মুক্তিযুদ্ধা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আবুল খায়ের পাটোওয়ারী বলেন ফরিদগঞ্জ মুক্ত দিবস আজ। ১৯৭১ সালের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধের প্রচন্ড প্রতিরোধের মুখে পাকিস্তান বাহিনী ফরিদগঞ্জ ছেড়ে চাঁদপুরে পালিয়ে যেতে বাধ্য হয়।

স্থানীয় মুক্তিযোদ্ধা ও নিরস্ত্র জনতার প্রচন্ড প্রতিরোধের মুখে তারা সর্বশেষ এই দিন উপজেলা ভাটিয়ালপুর চৌরাস্তা, ধানুয়া বাজার নামক স্থানে মুক্তিযোদ্ধাদের আক্রমণের মুখে পড়েন। সেখান থেকে চাঁদপুরে পালিয়ে যাওয়ার সময় পাকবাহিনী সাধারণ মানুষের ওপর এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে পিছু হটে। এই সময় পাকবাহিনীর গুলিতে বেশ কয়েকজন সাধারণ মানুষ মৃত্যুবরণ করে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন। উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান জিএস তছলিম,
মুক্তিযোদ্ধা সন্তান সংসদের সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা শাহআলম শেখ,মুক্তিযুদ্ধা সন্তান সংসদের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মশিউর রহমান মিঠু। উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আব্দুস সালাম জুয়েল। ফরিদগঞ্জ উপজেলার ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি রফিকুল আমিন কাজল, উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা সফর আলি, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদব কামরুল হাসান সাউদ, বীর মুক্তিযোদ্ধা মানিক পাটওয়ারী, আব্দুল হামিদ, আবুল কালাম আজাদ, হাজী মো. আবুল বাসার।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET