বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
টিকটক দেখতে না দেয়ায় ফরিদগঞ্জে ভাইয়ের সাথে অভিমান করে বোনের আত্মহত্যার চেষ্টা মেধাবী ছাত্রদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কাজ করা প্রয়োজন-জনাব মাসুদ মিজি (মামুন)। তিন বছরেও শুরু হয়নি ফরিদগঞ্জ গাজীপুর মাদ্রাসার চারতলা ভবনের  কাজ ফরিদগঞ্জ হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ে নানা অভিযোগের ভিত্তিতে কর্মচারি নিয়োগ পরীক্ষা স্হগিত অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ বঙ্গবন্ধু মেডিক্যালে আগুন, ২০ মিনিটে নিয়ন্ত্রণে হাইমচরে কৃষকদের মাঝে জীবাণুসার ও কৃষি উপকরণ বিতরণ বিপিএল ম্যাচ চলাকালীন মাহমুদউল্লাহর নামাজ আদায় শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে পুলিশ : প্রধানমন্ত্রী
ফরিদগঞ্জ ১৩ ইউপি নির্বাচন কাল , সুষ্ঠ ভোট নিতে প্রস্তুত প্রশাসন, শঙ্কায় সাধারণ ভোটাররা

ফরিদগঞ্জ ১৩ ইউপি নির্বাচন কাল , সুষ্ঠ ভোট নিতে প্রস্তুত প্রশাসন, শঙ্কায় সাধারণ ভোটাররা

 

ফরিদগঞ্জ ব্যুরোঃ

সারা দেশের ন্যায় ৫ জানুয়ারী ৫ম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত আসনের ১২৪ জন এবং সাধারণ আসনে ৪৯৬ জন প্রার্থীসহ মোট ৬৯৩ জন প্রার্থীর নির্বাচনে প্রতিদন্ধী করছেন।

আজ ৩ জানুয়ারী সোমবার রাত ১২ ঘটিকায় প্রার্থীদের প্রচারণা শেষ গতকাল। এই দিকে প্রশাসনের সুষ্ঠ নিরপক্ষ অংশগ্রহণ শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে রাত দিন মাঠে কাজ করছেন প্রশাসন,ইউনিয়ন ভিক্তিক বিট পুলিশিং সভার মাধ্যমে প্রার্থীদের নিয়ে প্রতিটি ইউনিয়নে ফরিদগঞ্জ – হাজীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ সভা আয়োজনে সুষ্ঠ নির্বাচনের জন্য প্রার্থীদের সভা করেন।

গত ২৮ ডিসেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ের অবাধ ও সুষ্ঠ নির্বাচনের আলোকে প্রার্থীদের বৈঠক হয়। ২০ ডিসেম্বর সোমবার সকাল থেকে উপজেলা পরিষদ চত্ত্বরে প্রার্থীদের পক্ষে সমর্থকদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে যারা নির্বাচন করছেন, তারা বিশাল বিশাল শো-ডাউন নিয়ে তাদের প্রতীক গ্রহণ করেছেন।

প্রায় পুরোদিনই উপজেলা পরিষদ এলাকাটি ছিল নির্বাচনী আমেজে মুখরিত থাকলেও প্রতীক বরাদ্দের রাতেই। ফরিদগঞ্জের ১২ নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নে।২০ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৭ টায় ফিরোজপুর বাজারে নৌকা প্রতিকের মিছিল নিয়ে যাওয়ার সময় স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান মাষ্টারের (আনারস) প্রতিকের সমর্থকরা নৌকার কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় এই ঘঠনায় ২০ জন আহত হয়।

এই দিকে চরদুখিঃয়ার গঠনায় ১০ গোবিন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী,হুমাউন কবির ও এমরান ভুইয়া কর্মির আসামি করায়। ২২ ডিসেম্বর বুধবার বিকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির পাটওয়ারী সংবাদ সম্মেলনে করেন।
২৫ ডিসেম্বর শুক্রবার গভীর রাতে ইউনিয়নের বালিথুবা, উত্তর কৃষ্ণপুর ও ইসলামপুর নির্বাচনকে কেন্দ্র করে রাতের আঁধারে নৌকার তোরণ পুড়িয়ে ও পোষ্টার, ব্যানার ছিঁড়ে পেলেছে দুর্বৃত্তরা।

এই নিয়ে ২ নং বালিথুবা নৌকার চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র আনারশ চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর জন্য চিঠি দেন রিটার্নিং কর্মকর্তা। এই দিকে ২৫ ডিসেম্বর শনিবার ফরিদগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২২ জন স্বতন্ত্র প্রার্থী বহিস্কার করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই নিয়ে সমোলচার ঝড় উঠে ফরিদগঞ্জে। ২৬ ডিসেম্বর উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নে ৫ম ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী শাহ্ আলম শেখের বসতঘরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

২৭ ডিসেম্বর ফরিদগঞ্জ উপজেলার ৭ নং পাইকপাড়া উত্তর ইউনিয়নে ৩ নং ওয়ার্ডে নৌকা প্রতীকের অস্থায়ী নির্বাচনী কার্যালয় পুড়িয়ে দেওয়ায় হয়। সর্বশেষ ২৮ ডিসেম্বর রনক্ষেত্র হয় গৃদকালিন্দিয়া বাজারের নৌকা ও আনারশ প্রার্থীর কর্মিদের হামলায় ২৫ জন আহত ও ৪০ টির উপরে মটরসাইকেল ভাংচুর করা হয়। এই আওয়ামীলীগ মনোনীত প্রার্থী তথা নৌকা প্রতীকের প্রার্থী মো. শরীফ হোসেন খানের পক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১লা জানুয়ারী চরদুখিঃয়া ঘোড়া প্রতিকের প্রার্থী হারুনুর রশিদ ও তার সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত আমার কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচারনায় বাঁধা, পোষ্টার-ব্যানার ছিঁড়ে পেলাসহ আমার কর্মী সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। এবং আমার বাবাকে মেরে চেষ্ঠা করে এমন অভিযোগ করেন রজনীগন্ধা প্রতিকের প্রার্থী মামুনুর রশিদ সুমন।

এই দিকে ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে প্রচারণা শুরু করেন প্রার্থীরা। শান্তিপূর্ণ নির্বাচন করতে ফরিদগঞ্জ ৭ নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে “আমার গণতন্ত্র আমার কাছে দামি, ভোট দেবো তাকে আমি চাইবো যাকে” এই স্লোগানে ২জন সংরক্ষিত এবং ৪ জন সদস্যসহ মোট ৬ প্রার্থী শান্তি পূর্ণ নির্বাচন করতে তারা ঐক্যবদ্ধ হয়েছেন। প্রচারণা ১৩ দিনের মধ্যে দিয়ে বিভিন্ন ইউনিয়ন হামলা, মামলার মধ্য দিয়ে প্রচারণা চলা কালে ভিবিন্ন গঠনা গঠে এই সাধারণ ভোটারের মাঝে সুষ্ঠ ভোট নিয়ে শঙ্ক দেখা দেয়। ২ নং বালিথুবা চশমা প্রতীকারের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন নয়ন বলেন সুষ্ঠ ভোটের পরিবেশ তৈরি হলে সাধারণ ভোটাররা অবশ্যই ভোট দিতে যাবে,পরিবেশ ভালো না থাকলে ভোট দিতে যাওয়ার দরকার নেই। ১১ নং চরদুখিঃয়া আনারশ প্রতীকে চেয়ারম্যান পদ প্রার্থী বাছির জানান নির্বাচনে প্রচারণায় বহিরাগত লোকের সমাগম দেখা যাচ্ছে তারা ভোট কেন্দ্রের আশেপাশের রাস্তা গুলো চিনে রাখে,বহিরাগত লোকদের সমাগম দেয় সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কায় আছি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET