বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
ফরিদগঞ্জ এ আর উচ বিদ্যালয়ের শিক্ষকদের আত্মীকরণের প্রজ্ঞাপন জারি

ফরিদগঞ্জ এ আর উচ বিদ্যালয়ের শিক্ষকদের আত্মীকরণের প্রজ্ঞাপন জারি

 

মামুন হোসাইনঃ

অবশেষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজলা সদরস্ত সরকারি করণকৃত ফরিদগঞ্জ এ আর পাইলট মডল উচ বিদ্যালয়ের শিক্ষকদর আত্মীকরণ বিষয়ক সরকারি প্রজ্ঞাপন জারি করেছ জনপ্রশাসন মন্ত্রনালয়। এর ফলে বিদ্যালয়টি পুরাপুরি সরকারি করণ প্রক্রিয়ায় আরা একধাপ এগিয় গেল।

বিদ্যালেয় সূত্রে জানা গেছে, গত ১৪ জুন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সংগঠন ও ব্যবস্হপনা শাখা-৬ (স্মারক নং- ০৫.০০.০০০০.১৫৫.১৫.০২৬.২০-৫১৪)অনুযায়ী সরকারিকরণকৃত ফরিদগঞ্জ এর আর পাইলট মডল উচবিদ্যালয়ের বেসরকারি কর্মরত শিক্ষক-কর্মচারীক আত্মীকরণের লক্ষ্য নিম্বর্ণিত ২৪ (চবিশ)টি পদ বছর বছর সংরক্ষণের ভিত্তিত অস্হায়ীভাব বর্ণিত শর্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা যেতে পারে বলে গত ১৪ জুন প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপন অনুযায়ী ২৪টি পদের মধ্যে প্রধান শিক্ষক, সহকারি প্রধানশিক্ষক, সহকারি শিক্ষকসহ স্কুল শাখার ১৭টি এবং ভোকেশনাল শাখার সহকারি শিক্ষকসহ ৭টি পদে আত্মীয়করণ করা হয়।

এই আত্মীকরণর ফলে সরকারিকৃত ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরি সরকারি করণ বিষয় আরা একধাপ এগিয়ে গেল।

বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল বলেন, প্রজ্ঞাপন অনুযায়ী আমরা পরবর্তী পদক্ষেপ অনুযায়ী চাহিদা অনুযায়ী কাগজপত্র জমা প্রদান করলে অর্থ মন্ত্রনালয়র সম্মতি গ্রহণ এবং প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির অনুমাদন পাওয়া গেলে শিক্ষকদর সরকারি বেতনভাতা পাওয়া শুরু হব। তিনি বলন, সকলের সহযাগিতা করলে আমরা দ্রুত এই কাজে সম্পন্ন করতে পারবো বলে আশাবাদি। তিনি আরা বলেন, আত্মীকরণকৃত পদ ইতিমধ্য যারা অবসরে গিয়েছেন তারা অন্তভুক্ত হয়েছেন। পরবর্তীত মন্ত্রানালয়ের সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিষয়টি নির্ধারিত হব।

উল্লখ্য, প্রধানমন্ত্রী ইতিপুর্বর সিদ্ধান্ত অনুযায়ী দেশের প্রতিটি উপজলা সদরে একটি বিদ্যালয় সরকারি করণ প্রক্রিয়া অনুযায়ী ২০১৮ সালর ১৩ সেপ্টম্বর ফরিদগঞ্জ এ আর পাইলট মডল উচ বিদ্যালয়টি সরকারি করণের প্রজ্ঞাপন জারি হয়। পরবর্তীতে বিদ্যালয় সরকারি করণ হলে ও শিক্ষকদর আত্মীকরণ বিষয় জটিলতা থেকে যায়। গত ১৪জুন জনপ্রশাসন মন্ত্রনলায়ের প্রজ্ঞাপন অনুযায়ী তা নিরসণের চুড়ান্ত প্রক্রিয়া শুরু হলা।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET