বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
করোনায় বাংলাদেশ বিমানবাহিনীর মানবিক সহায়তা

করোনায় বাংলাদেশ বিমানবাহিনীর মানবিক সহায়তা

মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশে কভিড-১৯ মহামারি চলাকালে মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বাংলাদেশ বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি ত্রাণ বিতরণ, বিনা মূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় এসব কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে মঙ্গলবার বিমানবাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। আন্তঃ বাহিনী জনসংযোগ পরদিপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৫ এপ্রিল বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি জহুরল হক, চট্টগ্রাম, ২০ এপ্রিল ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর, ১৯ এপ্রিল ঘাঁটি বাশার, ঢাকা এবং ১২ ও ২৪ এপ্রিল ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার নিম্ন আয়ের দুস্থ ও অসহায় পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ ছাড়া বাংলাদেশ বিমানবাহিনী বিভিন্ন ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত অসামরিক জনগণকে দেশব্যাপী করোনার এ পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। এরই অংশ হিসেবে গত ১৯ এপ্রিল থেকে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি জহুরল হক, চট্টগ্রাম-এ ঘাঁটির নিকটস্থ মাইজপাড়া নামক স্থানে এবং গত ১৩ এপ্রিল থেকে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর-এ বিএএফ মিউজিয়াম ও বাঁশবাড়ীয়া গেট সংলগ্ন এলাকায় করোনাকালে বিনা মূল্যে অসামরিক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে বিশেষ মেডিক্যাল ক্যাম্প চালু করা হয়েছে। এ ক্যাম্পের মাধ্যমে সাধারণ জনগণকে চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি বিনা মূল্যে প্রয়োজনীয় ওষুধও প্রদান করা হচ্ছে। পাশাপাশি গত ১১ এপ্রিল থেকে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলার বালুঘাট গার্ডরুমের সম্মুখে ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত অসামরিক জনগণকে ‘কভিড-১৯-এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র’ স্থাপনের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবেলা এবং করোনাভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমানবাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET