বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
‘সুন্দরবনে অগ্নিকাণ্ড প্রতিরোধে কঠোর পদক্ষেপ নিন’

‘সুন্দরবনে অগ্নিকাণ্ড প্রতিরোধে কঠোর পদক্ষেপ নিন’

সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বুধবার এক বিবৃতিতে কায়েমী স্বার্থান্বেষীরা পরিকল্পিত ভাবে অগ্নিকাণ্ড ঘটাচ্ছে উল্লেখ করে সুন্দরবনে অগ্নিকাণ্ড প্রতিরোধে কঠোর পদক্ষে গ্রহণের আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে সুন্দরবনে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বনবিভাগের একশ্রেণীর কর্মচারীদের প্রশ্রয় ও ছত্রছায়ায় এসব ঘটনা ঘটছে। বনভূমির অবৈধ দখলসহ নানা কারণে আগুন দেওয়ার হয়। তিনি আরো বলেন, সুন্দরবন দেশের সবচেয়ে বড় ফুসফুস হিসেবে কাজ করে। এভাবে সুন্দরবন পুড়তে থাকলে আগামী এক দশকে সুন্দরবনের অস্তিত্ব থাকবে না। জলবায়ুর নেতিবাচক পরিবর্তনে দেশের দক্ষিণাঞ্চল এমনিতেই লবণাক্ততাসহ বহুধরনের সংকটের মুখোমুখি। এই অবস্থায় সুন্দরবন উজাড় হতে থাকলে বাংলাদেশ ও দেশের মানুষ বড় ধরনের বিপদে পড়বে।

তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন দেশের মানুষ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের মতামত উপেক্ষা করে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প সুন্দরবনের অস্তিত্বই বিপন্ন করার আশঙ্কা তৈরী করেছে। কয়লাভিত্তিক এই বিদ্যুৎ প্রকল্প দেশের দক্ষিণাঞ্চলের প্রাণ-প্রকৃতি-জীববৈচিত্র্য ধ্বংস করবে, দক্ষিণাঞ্চলের মাটি, পানি ও বায়ুকেও বিষাক্ত করে তুলবে। দেশের উপকুলকে কেন্দ্র করে গড়ে তোলা কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প সমগ্র দক্ষিণাঞ্চলেও ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। সুন্দরবন রক্ষায় অগ্নিকাণ্ড রোধ, দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ, বনাঞ্চল সংরক্ষণ, নজরদারি বৃদ্ধি এবং সর্বোপরি রামপাল বিদ্যুৎ প্রকল্পসহ দক্ষিণাঞ্চলে কয়লাভিত্তিক সকল বিদ্যুৎকেন্দ্র অবিলম্বে বন্ধের দাবি জানান তিনি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET