বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
দুজনই খেলেছেন ৬৭ ওয়ানডে, পরিসংখ্যানে কে এগিয়ে?

দুজনই খেলেছেন ৬৭ ওয়ানডে, পরিসংখ্যানে কে এগিয়ে?

বর্তমান ক্রিকেট বিশ্বে ব্যাটসম্যানদের জন্য এক আতঙ্কের নাম জসপ্রিত বুমরাহ। ভারতের এই পেসারের বলে রান তোলা খুবই কষ্টকর। উইকেট নিতেও জুড়ি নেই তার। পিছিয়ে নেই বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানও। বর্তমান বিশ্বের সেরা কজন পেসারের মধ্যে ‘দ্য ফিজ’ও একজন।

প্রায় একই সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা বুমরাহ ও মুস্তাফিজ দুজনই খেলেছেন সমান ৬৭টি ওয়ানডে ম্যাচ। তবে উইকেটের দিক থেকে বুমরাহর চেয়ে অনেক এগিয়ে মুস্তাফিজ। ৬৭টি ম্যাচে মুস্তাফিজ নিয়েছেন ১২৪ উইকেট। আর বুমরাহ নিয়েছেন মাত্র ১০৮টি। প্রতি ২৬ বল পর পর এক উইকেট নেন মুস্তাফিজ। সেখানে একটি উইকেট নিতে বুমরাহর লাগে ৩২টি বল।

একদিনের ক্রিকেটে ক্যারিয়ারে পাঁচবার পাঁচ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। অন্যদিকে বুমরাহ নিয়েছেন মাত্র একবার। মুস্তাফিজের ক্যারিয়ারসেরা বোলিং ফিগার হলো ৪৩ রানে ৬ উইকেট। অন্যদিকে ওয়ানডেতে কখনো ৬ উইকেট নিতে পারেননি ভারতীয় পেসার বুমরাহ। ২৭ রানে ৫ উইকেটই তার ক্যারিয়ারসেরা ফিগার।

বোলিং অ্যাভারেজেও বুমরাহর চেয়ে এগিয়ে আছেন মুস্তাফিজ। কাটার মাস্টারের বোলিং অ্যাভারেজ ২২.৯৩ আর বুমরাহর ২৫.৩৩। অর্থ্যাৎ ২২.৯৩ রান দিয়ে এক উইকেট নেন মুস্তাফিজ, আর এক উইকেট পেতে বুমরাহ খরচ করেন ২৫.৩৩ রান।

শুধু একটি জায়গায় মুস্তাফিজের চেয়ে এগিয়ে আছেন বুমরাহ। সেটি হলো বোলিং ইকোনমি। মুস্তাফিজ ওভার প্রতি রান দেন ৫.১৮ করে। অন্যদিকে বুমরাহ ওভার প্রতি দেন ৪.৬৬ রান।সূত্র : ক্রিকবাজ

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET