বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
হাইমচরে এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের অফিস উদ্বোধন

হাইমচরে এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের অফিস উদ্বোধন

 

শরীফ মোঃ মাছুম বিল্লাহ

হাইমচরে মানবিক কল্যাণে নিয়োজিত ও ব্যক্তিপ্রভাবমুক্ত অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের অফিস কক্ষের শুভ উদ্বোধন করা হয়েছে। সেই সাথে বরেণ্য ওলামাদের উপস্থিতিতে করোনা পরিস্থিতি থেকে পানাহ চেয়ে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

গতকাল ১৬ জুন ২০২১ বুধবার সন্ধ্যা ৭টায় উপজেলার কালাচকিদার মোড় এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের সাংগঠনিক কার্যালয় শুভ উদ্বোধন অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মাওলানা শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আনোয়ার হোসাইন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন গাজীপুর হরিপুর নেছারিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ মিজানুর রহমান, তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা মোঃ নজরুল ইসলাম, হৃদয়ে মানবতা সামাজিক সংগঠনের সভাপতি মোঃ বোরহান উদ্দিন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের সহ-সভাপতি মাওলানা মোঃ ফারুকুল ইসলাম, মুহা. মনির হোসাইন, সৈয়দ আহমদ, মাওলানা গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক মুহা. শাহাদত হুসাইন, মুহা. আলাউদ্দীন ছালেহ, প্রচার সম্পাদক মুহা. নূরুর রহমান,
সহ- প্রচার সম্পাদক মুহা. আব্দুল্লাহ আলহাদী, গবেষণা ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহা. কবীর হোসাইন, সহ-গবেষণা ও প্রকাশনা সম্পাদক মুহা. জুনায়েদ হাওলাদার, অর্থ সম্পাদক মুহা. শাহাদত হোসাইন, সহ- অর্থ সম্পাদক মুহাঃ ইবরাহীম খলিল, অফিস সম্পাদক মুহা. শাহীন আলম, সহ-অফিস সম্পাদ মুহা. সিয়াম হাওলাদার, মুহাঃ সিয়াম মোল্লাসহ স্থানীয় ওলামা মাশায়েখ, আয়িম্মায়ে মাসাজিদ, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

অতিথিবৃন্দ বক্তব্যে বলেন- মানুষ সামাজিক জীব। এই সমাজবদ্ধ জীবন যাপনের অপর নাম সংঘবদ্ধ যিন্দেগী। মানব জীবনে সংঘবদ্ধ জীবন যাপনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনস্বীকার্য। প্রচলিত সমাজ ব্যবস্থায় সাংগঠনিক জীবনের প্রতি গুরুত্ব প্রদান মূলক অনেক নীতিকথার প্রচলন আছে। যেমন ‘দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ’; ‘দশের লাঠি একের বোঝা’ ইত্যাদি।

অতিথিবৃন্দ বলেন, সামাজিক জীবনে ঐক্যের গুরুত্ব অপরিসীম। বিন্দু বিন্দু বারির সমষ্টিই হল সিন্ধু বা সমুদ্র। অপরদিকে ক্ষুদ্রাতিক্ষুদ্র অণু-পরমাণুর সুনিয়ন্ত্রিত সম্মিলনে তৈরী হচ্ছে বিশাল ক্ষমতাসম্পন্ন ‘আণবিক বোম’। যার শক্তির কাছে দুনিয়াবী যেকোন শক্তি মাথা নত করছে। এ থেকে একটা বিষয় স্পষ্ট যে, উপাদান যত ক্ষুদ্রই হোক না কেন, তাদের সুসংবদ্ধ অবস্থানে যে শক্তি তৈরী হয় তা অপ্রতিরোধ্য। ইসলামী শরীআতে তাই সুশৃঙ্খল ও সংঘবদ্ধ জীবনকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। মহান আল্লাহ এবং রাসূল (সাঃ) মুসলমানদের সংঘবন্ধ যিন্দেগী যাপনের বহুমুখী নির্দেশনা প্রদান করেছেন। যেমন মহান আল্লাহ বলেন, ‘তোমরা ঐক্যবদ্ধ হয়ে সুদৃঢ়ভাবে আল্লাহর রজ্জুকে ধারণ কর এবং পরস্পর বিচ্ছিন্ন হয়ো না’ তাই ব্যক্তিপ্রভাবমুক্ত অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন এহইয়াউ উলূমিদ্দীন ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করার লক্ষে আজ শুভ উদ্বোধন হচ্ছে সাংগঠনিক কার্যালয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET