বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
করোনার ভ্যাকসিন নিতে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বসাধারণের উপচে পড়া ভীড়

করোনার ভ্যাকসিন নিতে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বসাধারণের উপচে পড়া ভীড়

 

শরীফ মোঃ মাছুম বিল্লাহ

করোনার ভ্যাকসিন গ্রহণ করতে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন প্রত্যাশীদের উপচে পড়া ভীড়। প্রশাসনিক কর্মকর্তা থেকে শুরু করে সর্বসাধারণ এ ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ হয়ে স্বইচ্ছায় আবেদন করে টিকা কেন্দ্রে চলে আসছেন নির্দিধায়। টিকা কার্যক্রমের শুরুর দিকে মানুষ এ টিকা নিতে অনীহা প্রকাশ করলেও এখন সচেতনতা ফিরে এসেছে তাদের মাঝে। হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এখন দৈনন্দিন সহস্রাধিক টিকা গ্রহণ করছেন উপজেলাবাসী। এ টিকা গ্রহণে পার্শ্ববর্তী উপজেলা ফরিদগঞ্জের রামপুর, গোবিন্দপুর, সন্তোষপুর, গোয়াল ভাওর ও বিশকাটালীসহ বিভিন্ন স্থান থেকে অসংখ্য টিকা প্রত্যাশী ভীড় করছেন হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

গতকাল ১লা আগষ্ট ২০২১ রবিবার সকাল থেকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ২ সহস্রাধিক টিকা প্রত্যাশী করোনার টিকা গ্রহণ করেছেন। এ টিকা গ্রহণে স্বস্তি ফিরে পাচ্ছে উপজেলাবাসী। তাই আনন্দ চিত্তে যেকোনো কম্পিউটারের দোকান কিংবা মোবাইলে সুরক্ষা অ্যাপের মাধ্যমে আবেদন করেই চলে আসছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

টিকা কার্যক্রমের শুরু থেকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ হাজার ৮শ ১৭ জনকে ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। ২য় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ৭শ ২২ জনকে।

হাইমচর উপজেলায় যেমনই বাড়ছে করোনা পজিটিভ রোগীর সংখ্যা তেমনই বাড়ছে টিকাকেন্দ্রে উপচে পড়া ভীড়। তবে সর্বসাধারণের মাঝে সচেতনতা ফিরে না আসা পর্যন্ত এ ভাইরাস সংক্রমণের লাগাম টানা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ বেলায়েত হোসেন জানান, হাইমচর উপজেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। করোনা পজিটিভ রোগীর সংখ্যা উর্ধ্বমূখি হয়ে লাগামহীন ভাবে বেড়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারী দিবারাত্রি শতভাগ সেবা নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছেন। ইতিমধ্যে অক্সিজেন ব্যবস্থাপনায় অর্ধ শতাধিক সিলিন্ডার মজুদ রয়েছে। কোভিড-১৯ প্রতিরোধে পর্যাপ্ত টিকাও রয়েছে আমাদের কাছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET