বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ গেল ৩৯তম বিসিএস পাস চিকিৎসক নিয়োগের রিট

হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ গেল ৩৯তম বিসিএস পাস চিকিৎসক নিয়োগের রিট

সরকার সম্প্রতি চার হাজার চিকিৎসক নেওয়ার ঘোষণা দেওয়ার প্রেক্ষাপটে ৩৯তম বিসিএস (বিশেষ) উত্তীর্ণদের মধ্য থেকে ওই চিকিৎসক নিয়োগের নির্দেশনা চেয়ে দাখিল করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিমের একক হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। ৩৯তম বিসিএসে উত্তীর্ণ চিকিৎসক ডা. রাফা মো. নুরুল ইসলামসহ ১৩৬০ চিকিৎসকের পক্ষে গত ২৯ জুলাই এ রিট আবেদন করা হয়েছিল। রিট আবেদনকারীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও মো. মশিহুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস।

২০১৮ সালে ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় চূড়ান্তভাবে সহকারী সার্জন পদে উত্তীর্ণ হন ১৩ হাজার ২১৯ চিকিৎসক। এদের মধ্য থেকে প্রথম দফায় ৪ হাজার ৫৪২ জন চিকিৎসককে নিয়োগ দেয় সরকার। বাকী ৭৬৭৭ জনের ক্ষেত্রে বলা হয়, শূণ্য পদ না থাকার কারনে তাদের নিয়োগের বিষয়ে সুপারিশ করা গেল না। এরপর গতবছর করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়।

আইনজীবী আদালতে বলেন, গত ২৬ জুলাই নতুন করে ৪ হাজার চিকিৎসক নিয়োগের ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু বলা হচ্ছে, ৪২তম বিসিএস (বিশেষ) থেকে এই চিকিৎসক নেওয়া হবে। ৩৯তম বিসিএস (বিশেষ) উত্তীর্ণদের রেখে পরে পাস করা চিকিৎসক নিয়োগ দেওয়া যুক্তিযুক্ত হবে না।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET