বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
৬৪ জেলায় টেনিস কোর্ট সংস্কার ও অবকাঠামো আধুনিকায়নে প্রকল্প

৬৪ জেলায় টেনিস কোর্ট সংস্কার ও অবকাঠামো আধুনিকায়নে প্রকল্প

জাতীয় ক্রীড়া পরিষদের আর্থিক সহায়তায় দেশের ৬৪ জেলায় বিদ্যমান টেনিস কোর্ট সংস্কার ও অবকাঠামো আধুনিকায়নের প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে বিশেষ প্রকল্প গ্রহণ করে জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ২৫ জেলার টেনিস কোর্টের সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির  বৈঠকে এসব তথ্য জানানো হয়েছে। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, মাশরাফি বিন মর্তুজা ও জাকিয়া তাবাসসুম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সুত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে নামকরণকৃত একটি কমপ্লেক্সে ১৫০ জনের আবাসন ব্যবস্থা, অডিটোরিয়াম, রুফটপ রেস্টুরেন্ট, সুইমিংপুল, দ্বিতল পার্কিং সুবিধাসহ বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। শেখ জামালের নামে ওই কমপ্লেক্স তৈরি হলে আবাসন ও ট্রান্সপোর্টেশন খরচ কমিয়ে আন্তর্জাতিক জুনিয়র ও প্রফেশনাল প্রতিযোগিতা আয়োজন সহজ হবে। বছরব্যাপী বিনা প্রতিবন্ধকতায় টেনিস প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আয়োজন করার জন্য ফেডারেশনের আটটি টেনিস কোর্টে শেড নির্মাণ করা হলে সব মৌসুমেই টেনিস ম্যাচ আয়োজন সম্ভব হবে।

সূত্র আরো জানায়, প্রস্তাবিত বহুতল ভবনের কক্ষসমূহে খেলোয়াড়দের আবাসনের ব্যবস্থা করা হলে সেই খরচ দিয়েই আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব হবে। এশিয়ান টেনিস ফেডারেশনের খেলোয়াড়দের প্রশিক্ষণ, কোচদের প্রশিক্ষণ, রিজিওনাল কোচেস কনফারেন্স আয়োজন, রিজিওনাল মিটিংসহ টেনিসের নানাবিধ ওয়ার্কশপ, সেমিনার ইত্যাদি আয়োজন সম্ভব হবে। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের আবাসন সঙ্কট নিরসন হবে। ডেভিস কাপ, ফেড কাপসহ জুনিয়র প্রতিযোগিতাসমূহ বাংলাদেশে নিয়মিত আয়োজন করা, জুনিয়র টেনিস ইনিশিয়েটিভ প্রোগ্রামের আওতায় দেশব্যাপি টেনিস প্রশিক্ষণ কার্যক্রম সম্প্রসারণ করাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ সম্ভব হবে।
এদিকে বৈঠকে জেলা পর্যায়ে টেনিস কোর্টগুলো সাধারণ খেলোয়াড়দের জন্য উন্মুক্ত করা, আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। কমিটির পক্ষ থেকে নড়াইল জেলার দুটি ক্রিকেট মাঠ বিশেষ বরাদ্দের মাধ্যমে জরুরিভিত্তিতে সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। এছাড়া বৈঠকে যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাদের বিশেষ কোনো কারণ ব্যতিত পাঁচ বছর অন্তর অন্যত্র বদলি বাধ্যতামূলক করার পরামর্শ দেওয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET