বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেল—- শফিকুর রহমান এমপি হাইমচরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হাইমচরে জাটকা সংরক্ষণ কার্যক্রম ব্যাস্তবায়নে জনসচেতনতামূলক সভা ফরিদগঞ্জ রস্তুমপুরে মারধরের ঘটনায় গ্রেফতার -৩ ফরিদগঞ্জ সন্তোষপুর উচ্চ বিদ্যালয় কর্মচারি নিয়োগ বানিজ্য এম এ হান্নানের বিরুদ্ধে মিথ্যাচার,প্রতিবাদে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির বিক্ষোভ হাইমচর উপজেলা সাউন্ড সিস্টেম ব্যবসায়ি সমিতির কমিটি গঠন বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব – ১৭ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন ফরিদগঞ্জে বঙ্গবন্ধু অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্ধোধন করবেন সংসদ সদস্য শফিকুর রহমান ফরিদগঞ্জে ১৭ লক্ষ টাকাসহ চোর আটক
অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ

অর্থ আত্মসাতের মামলা : মোয়াজ্জেম হোসেনকে আত্মসমর্পনের নির্দেশ

অর্থ আত্মসাতের মামলায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক পরিচালক ও সাবেক সেনা কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনকে  ৪ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তার আগাম জামিন আবেদন সরাসরি খারিজ করে আজ সোমবার এ আদেশ দেন বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জরুল হক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী শাহ মঞ্জরুল হক কালের কণ্ঠকে বলেন, ‘আদালত জামিন আবেদনটি সরাসরি খারিজ করে দিয়ে, আদেশের (হাইকোর্টের) দিন থেকে চার সপ্তাহের মধ্যে নিম্ন আদলতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ১৭ জানুয়ারি  সংস্থাটির  ঢাকার সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন। মামলার এজাহারে অভিযোগ করা হয়, সাউথ বাংলা ব্যাংকের বিজয়নগর (তৎকালীন মতিঝিল) শাখার ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহায়তায় প্রতারণার মাধ্যমে রাফি-মাহি করপোরেশন নামের কাগুজে একটি কম্পানির মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে ঋণ অনুমোদনের আগেই তৎকালীন চেয়ারম্যান আমজাদ হোসেন ১২ কোটি ১১ লাখ ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেন। পরে সেই অর্থ স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে আসামিরা পাচার করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

এ মামলায় আমজাদ ও মোয়াজ্জেম ছাড়া অন্য আসামিরা হলেন- রাফি-মাহি করপোরেশনের মালিক এ কে এম আসিফ উদ্দিন, সাউথ বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের ভাইস প্রেসিডেন্ট শেখ শরফুদ্দিন, ব্যাংকের নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, ফার্স্ট অ্যাসিটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. রুমন-উল-ইসলাম, ফার্স্ট এক্সিকিউটিভ অফিসার মো. তানজির উদ্দিন চৌধুরী এবং ব্যাংকের মাধবদী উপ শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা তাসরিমা নাহিদ।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি-১৮৬০ এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪ (২), (৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET