বিজ্ঞপ্তি
জরুরী ভিত্তিতে সারাদেশে সাংবাদিক নিয়োগ. দেশের জনপ্রিয়  voiceofchandpur.com অনলাইন নিউজ-এ জরুরী ভিত্তিতে বাংলাদেশের প্রতিটি থানায়. একজন থানা প্রতিনিধি ও প্রতি জেলায় একজন জেলা প্রতিনিধি  নিয়োগ দেওয়া হবে। 
সংবাদ শিরোনাম
আমরা বাঙালী, আমাদের মাঝে সকল ধর্মের মানুষ রয়েছে- শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ফরিদগঞ্জে সর্ব বৃহৎ আই স্পোর্টস ফুটবল টুর্নামেন্টে খেলার পুরস্কার বিতরণ ফরিদগঞ্জে সর্ব বৃহৎ আই স্পোর্টস ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্ণামেন্ট খেলায় সেমিফাইনালে ফরিদগঞ্জ ফরিদগঞ্জ পল্লী সঞ্চয় ব্যাংক শাখার অফিসার হাসিবুলের বদলী জনিত বিদায় সংবর্ধনা নিয়োগের ফাইল স্বাক্ষরে কর্মকর্তাদের দিতে হয় টাকা —- প্রধান শিক্ষক আবু তাহের ফরিদগঞ্জে উপজেলা ও পৌর ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ফরিদগঞ্জে কর্মচারি নিয়োগে বানিজ্য: কর্মকর্তারা ফাইল স্বাক্ষরে নেয় টাকা ফরিদগঞ্জের সন্তোষপুর গ্রামে সরকারি রাস্তা দখল ইএএলজি প্রকল্পের আওতায় হাইমচরে দক্ষিণ ইউনিয়ন পরিষদে গনশুনানী অনুষ্ঠিত
ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত- পীর সাহেব চরমোনাই

ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত- পীর সাহেব চরমোনাই

 

শরীফ মোঃ মাছুম বিল্লাহঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম এর আগমন উপলক্ষে হাইমচরে ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের আয়োজন করা হয়েছে।

মাহফিল প্রধান অতিথি হিসেবে আলোচনা ও আখেরি মোনাজাতে দেশবাসীসহ মুসলিম উম্মাহর জন্য বিশেষভাবে দোয়া করা হয় করেন তিনি। প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর বলেন, ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত রয়েছে।

তিনি বলেন, সারা বিশ্বের মুসলিম উম্মাহ আজ নানা সংকটে নিপতিত। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের উপর নির্যাতন নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদের নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র। এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করে টিকে থাকতে হলে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই।

বিশেষ করে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে সকল দুর্নীতি, দুঃশাসন ও কায়েমী স্বার্থবাদের মূলোৎপাটন করে ইসলামকে বিজয়ী করতে হলে মুসলিম নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি শিক্ষা মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, পাঠ্যপুস্তকে বিবর্তন বাদের পরিবর্তন আনতে হবে। পাঠ্যপুস্তকে বিবর্তনবাদ রেখে আগামী প্রজন্মকে ইসলাম থেকে দূরে সরিয়ে রাখবেন না। নবী রাসুলগণ এসেছেন মানুষকে ঈমানদার, খোদার হুকুম পালনকারী ইবাদাতগুজার বান্দা বানানোর জন্য। তারা মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

দ্রব্যমূল্যের নিয়ন্ত্রনে সরকারের ব্যর্থতার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের আন্তরিকতার অভাব রয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম দিগুণ থেকে তিনগুণেরও বেশি। বাজার নিয়ন্ত্রণ করতে পারছেনা সরকার। এতে চলমান সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দ্রব্যমূল্য গন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানান তিনি।

১৭ আগষ্ট ২০২২ বুধবার হাইমচর উপজেলা সদর আলগী বাজার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মুজাহিদ কমিটি হাইমচর উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত এ মাহফিলে চাঁদপুর জেলা মুজাহিদ কমিটির সদর আলহাজ্ব মাওলানা নুরুল আমীন এর সভাপতিত্বে ও আল কারীম ইসলামিয়া হাফিজিয়া মাদরাসার মুহতামীম হাফেজ গাজী জহিরুল ইসলাম এর সঞ্চালনায় সমসাময়ীক বিষয়ে আলোচনা পেশ করেন মাওলানা বেলাল হোসাইন রাজি, চাঁদপুর বাইতুল আমীন রেলওয়ে জামে মসজিদের খতীব মাওলানা বোরহান উদ্দিন সিদ্দিকী, এলাহি জামে মসজিদের খতীব মাওলানা গাজী মোঃ হানিফ, তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসার পরিচালক মুফতি মোশাররফ হোসাইন কারিমী প্রমূখ।

মাহফিলে সঙ্গীত পরিবেশনায় ছিলেন নূরের খোঁজে শিল্পীগোষ্ঠীর নির্বাহী পরিচালক জনপ্রিয় কন্ঠ শিল্পী ইমরান হোসেন সাকি, সঙ্গীত পরিচালক কামরুল হাসান সিয়াম সহ শিশু শিল্পীবৃন্দ।

হাইমচরে সর্ববৃহৎ পরিসরে আয়োজিত এ মাহফিলের প্রথম থেকে শেষ পর্যন্ত মানুষের উপস্থিতি ছিল অবাক করার মতো। সুবিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে তিল ধারণের ঠাই ছিলো না। হাইমচর উপজেলার প্রত্যন্ত অঞ্চল, পাশ্ববর্তী উপজেলা ফরিদগঞ্জ, রায়পুর সহ বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ মাহফিল মাঠে সমবেত হন। অনেকে আসেন কাফেলা সহকারে। সন্ধার পর থেকে আস্তে আস্তে মাঠ পরিপূর্ণ হতে থাকে বয়ান শোনার জন্য। প্রায় ১ মাস আগ থেকে প্রস্তুতি নেওয়া এই মাহফিল। মাহফিলে আগত মুসল্লিদের সুবিধার্থে গ্রহণ করা হয়েছে ব্যাপক উদ্যোগ। তৈরি করা হয়েছে অস্থায়ী টয়লেট ও অজুখানা। এছাড়াও বিদ্যমান ছিল স্বেচ্ছাসেবক ক্যাম্প, নিরাপত্তা সেল ও মেডিকেল টিম।

সুষ্ঠু ও সুন্দরভাবে মাহফিল সম্পন্ন হওয়ায় শুকরিয়া জ্ঞাপন করে মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব জানান, স্থানীয় লোকজন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আমরা সার্বিকভাবে সহযোগিতা পেয়েছি। আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই হাইমচরের প্রশাসনিক কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের কে যাদের সার্বিক সহযোগিতায় মাহফিলের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 voiceofchandpur.com
Desing & Developed BY DHAKATECH.NET